প্রলয় আসছে
- অনিমেষ বিশ্বাস ২৩-০৪-২০২৪

প্রলয় আসছে

স্হির লয়ে ধেয়ে আসছে ধ্বংস
ধীর পায়ে পরিবর্তন মাড়াচ্ছে ঋতুচক্র
সর্বনাশের বাতাস সাত সমুদ্রের ফেনিল গন্ধ নিয়ে
সাতটা মহাদেশ ডেকে এনেছে ক্রান্তিকাল ।
যঞ্জের আহূতি শেষের অগ্নি
ভস্মীভূত করেছে ভক্তের আলয়
নিমগ্ন সাধনার এই পুরস্কার
জারজ সভ্যতার এই প্রতিদান ।
নিষ্ঠুর তমশা কি আর এল .ই .ডি. তে মুছে !
মানবতা বিষফোঁড়া হয়ে স্যাটেলাইটের প্রহসনে
বস্তুবাদী বিশ্বাস ,অপার্থিব অনুভূতির জলাঞ্জলি ,
জাগতিক অসারতা নিছক ছলনা !
শকুনি মামার পাশার ছকে
দ্রোপদীরা আজ আপনি বসন খোলে !
চ্যানেলের ফ্রিকোয়েন্সি ব্যান্ডে
অন্দরমহলে ছড়ায় উষ্ণতা ও উত্তাপ ,
নষ্ট হওয়ার শিল্প বিকোয় বিজ্ঞাপন লহ্মী!
চেতনা বাঁচে মোড়কী জীবন নিয়ে ।
এ ক্রান্তিকাল পাশবিক সময়রেখায়
ধ্বংসের অশুভ বার্তা ,জীর্ণ পৃথিবীকে
সুস্হিরতা দিতে সুবাতাস হয়ে আসছে প্রলয় ।

মিরপুর ,১৭।০৪।১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।