প্রত্যুষ প্রত্যাশা
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের গদ্য ২৬-০৪-২০২৪

কেউ জানে না কেউ জানে না
কতটা যে ব্যকুল হিয়া ,
কেটে যায় দিন যায় কেটে দিন
মিথ্যে আশার কল্প নিয়া ।
কেউ জানে না জানে না কেউ
কত কঠিন শূণ্য জীবন !
যাচ্ছি টেনে গুন যাচ্ছি টেনে
লক্ষ্যহীন এই তরী মন ।
বোঝে না কেউ কেউ বোঝে না
কী কঠিন কালের স্রোতে !
যাচ্ছি ভেসে ভেসেই বানে ,
ব্যর্থতার বীজ জীবন পরতে ।
থামছি না তবু থামছি না কোথাও ,
উজান ভাঁটি প্রতিকুলেতে ;
খুব ক্ষীণ আলোর খোঁজে
ছোট্ট জমিনটুকু ভরাতে ফুলেতে।

২৬ ফেব্রুয়ারী ,২০১৪
মিরপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।