পায়েল 2
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের পদ্য ২৫-০৪-২০২৪

পায়েল তোমার চোখে ঘুম ভর করে স্নিগ্ধ রাত্রি জাগে,
তিলোত্তমা নগরী এ শহর নিয়নে সাজায় লাস্যময়ী উন্মাদনা ;
আঁচল ভিজিয়ে শিশির নিঃশ্চুপ শব্দ রেখে যায় ,
উত্তরীর লাজে ঢাকা রাঙামুখের কাঁচা সোনা-
রং চুরি করে সূর্য ওঠে, আড়মোড়া ভেঙে জাগে প্রকৃতি।
পায়েল , কবিতার প্রয়োজনে তুমি বহুবার হয়েছ নারী
প্রেমিকের প্রয়োজনে তোমার পুণর্জন্ম হয়েছে সহস্রবার !
হয়তো গিয়েছ ভুলে লাখো বছর আগেও
যখন ছিলে আমার তুমি নারী ,
সে জনমেও ছিলে তুমি ততটাই ভাস্বর
অধরের লেগে থাকা নেশা লাগা হাসি ,
আজো চাঁদ ডুবে গেলে তুমি নক্ষত্র হয়ে ওঠো !
মহাযাত্রা পথে আলোকিত কর আমার ছায়াপথ ।
তবু সেই জন্মের ঘোর ভেঙেছে তোমার
অন্যবসন্তে সাজিয়েছ তোমার ভালবাসার রথ ।
2015
•••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।