এ কবিতা শুধু তোর জন্য
- অনিমেষ বিশ্বাস - সহজ প্রেমের পদ্য ২৫-০৪-২০২৪

আজ শুধু তোর জন্য লিখতে বসেছি আমি ,
তুই জানিস না কতখানি মমতা পেয়েছে
পলিমার দেহধারী নির্জীব বলপেন !
হৃদয়ের উত্তাপে তরল কালি নিষ্প্রাণ নিউজপ্রিন্টে
ঢেলেছে ভালবাসার রামধনুর রং ।
তোকে সাজাতে শরীরে - প্রাণে ,
অবলীলায় অকুন্ঠে রক্তাক্ত হয়েছে শৈল্পিক চলার পথ ,
বীভত্‍স্য চেহারায় মৃত্যু শীরায় শিরায়
বুনে দিয়েছে নীল শোণিত ।
শুধু তোকে নিয়ে একটা কবিতা লিখতে গিয়ে
আমি ক্রমে আজন্ম গুহাবাসি
অতৃপ্ত , অসভ্য,আদিম অধিবাসি হয়েছি নির্দ্বিধায় ,
বিবর্তন আমায় ছুঁতে পারে না !
আমি আদি কামুক পুরুষ ,
বাইসনের যৌনদ্বার উদাত্ত আহ্বানে
ঘিরে রাখে অন্ধকার যুগের স্বপ্ন ।
তাই তোমাকে নিয়ে লিখতে বসে
আমি নিমগ্ন সাধনায় আবিষ্কার করেছি,
এ চরম সত্য . . . . . !
কোনকালেই আমি যোগী পুরুষ নই ।
সর্বকালেরই আমি কামুক ,লোভী ,ভোগী ।
১১।১০।১৪ কালিকাবাড়ি ,মংলাপোর্ট বাগেরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।