সহযাত্রী
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ১৮-০৪-২০২৪

স্থির স্রোত তুমি , সাজিয়েছ পসরা পসারিনী
ধীর লয়ে ভাঙ হতাশার ঢেউ
চমকে উঠে বারিধি ব্যাকুল বুদবুদে
নিঃশব্দ ফেনায় জীবন জাগে
আমার ভেতরের জমাট বাধা জলে
আজকাল হঠাত্‍ হঠাত্‍ টান পড়ে
মরিচিকা চেতনায় ,
জং ধরা বাসনার আকিঞ্চন প্রলেপ
তুমিও কি বুঝেছিলে ?
আমার ভেতরের ভাঙন
অকস্মাত্‍ প্লাবন হবে ?
তুমি তো আনাড়ি নও
লজ্জাবতীর মত নুঁইয়ে পড় না আর
অজানা স্পর্শ অথবা চেনা ছোঁয়ায়।
আমি তো বেবাকই খুঁইয়েছি
স্মৃতির ডালায় রোমন্থন !
মিথ্যে সব মিথ্যে নীলাকাশ
ঘরছাড়ার আর ছাদের কি ভরসা ?
বাকি থাক ,ফাঁকি ফিকে আশা
চলো বেরিয়ে পড়ি একসাথে দুর অজানায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।