মন মাঝি
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৬-০৪-২০২৪

নেমেছে আঁধার ,নৌকা আমার ,গন্তব্যে নাই
উপকূল সমুদ্দুর , সীমারেখা বহুদুর
ভাঙা বৈঠা , পালহীন তরণী আমার
ভাঙা গলুই , রুগ্ন মাঝি , ছই কিঞ্চিত ঠাঁই !
আলো-ছায়া আঁধারির প্রেম জমে কিছু ,
লোনা ঘোলা কালো স্রোত কিছু নেয় পিছু ;
আবছায়া খেলাঘর হয়ে ওঠে নদী ,
তুমি বেহুলা হলে এ জরা তরী ভাসতো নিরবধি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।