প্রেম জেগে রয়
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ০৮-০৫-২০২৪

তোমার কথা হঠাৎ করেই মনে হল
সেই কবেকার নিরব প্রস্থানে
কয়েক হাজার মাইল দিয়েছি পাড়ি
শুধু ভুলে থাকার অকৃত্রিম প্রচেষ্টায়!
সোনালি বিকেলগুলো নির্জনতায়
একাকী কাটিয়েছি গোটা একটা একটা করে দিন
হঠাৎ হঠাৎ ই পুরনো ব্যথা
আচ্ছন্নতা ঢাকা মেঘ রৌদ্দুরে
পালাবদলের গান শুনেছি কন্ঠে তোমার।

এইতো মধ্যবিত্ত জীবন খুচরা পয়সা জমিয়ে
গরল কিনে পরিতৃপ্ত অমৃতের আশ্বাসে,
বেশ সুখী ভাব নিয়ে পরিযায়ী মেঘমালা
অচেনা পর্বতের শিখরে বৃষ্টির স্বপ্ন আঁকে।
তোমার কথা মনে হতেই নির্ভার প্রেম
প্রাগৈতিহাসিক ফসিলে জন্ম দিল
তুচ্ছ অনুজীব জীবন কণা
স্যাঁতস্যাঁতে শেওলা জমা সিঁড়ি
আরো একবার জন্মাবে অর্কিড স্পোর
জেনে রেখ চাঁদ ডুবে গেলেও
প্রেম জেগে থাকে নিশ্চুপ আঁধারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

animesh
৩১-০৭-২০১৮ ১০:৪৯ মিঃ

জেনে রেখ চাঁদ ডুবে গেলেও
প্রেম জেগে থাকে নিশ্চুপ আঁধারে।