অনামিকা
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ০৮-০৫-২০২৪

বল কি নামে ডাকব তোমায়?
সকালের শিশির ঝরে গেছে কচি কলাপাতায়
সূর্য সেই জলে নেয়ে ব্যস্ত সাজে পথ ধরে দুরপাল্লার
তুমি সূর্যমুখী হলে তাই কি সূর্য ডুবে গেলে,
চাঁদও জাগে লোভে লোভে!
রাত্রি বুঝি খুনসুটিতে নেভায় ঘরের আলো!
সবাই তোমায় নাম দিয়েছে পুষ্পকলির খাম ,
হৃদয় কথা নকশিকাঁথার পাঁড় দিয়েছে তুলে ।
আমি শুধু ভুলে গেছি গত জন্মের ধাঁধায় ,
পথ ভোলা চরণে
ভুলে গেছি সঠিক গন্তব্য ,ভুলে যাওয়া চরণে
কোনও নাম খোঁজা হয় না আমার অন্ধকার বর্ণমালায়।
বল কি নামে ডাকব তোমায়?
সব নামই পুর্বোক্ত কবি_ প্রেমিকদের অধিকারে !
নব জন্ম দেব তোমায় কোন দুঃসাহসে!
তার চেয়ে নাম গোত্রহীণ ফুল হয়ে ,
একটা জনম কাটুক আমার মনের গোপন ঘরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।