চন্দ্রমহল
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ১৯-০৪-২০২৪

কতটা প্রতিক্ষার বাতাস গেল বয়ে
রূপসা,শিবসা,পশুরের চারণভূমি
বালুচরের সবুজ শর,তৃণের গড়া সংসার
চাঁদ তবু ছুঁয়ে গেছে সবুজের সীমান্ত,
পারাপার ঐশ্বর্যশালিনী হয় পালতোলা পসরায়।
নিরন্তর জলজ জীবন খোঁজে উষ্ণ আবেগ
হৃদস্পন্দনে নিদারুণ মাদকতার আবেশ,
স্বপ্ন সে মহল চাঁদকে ছুঁয়ে,
ভালবাসা শিল্প হয়ে উঠে সহসাই
চোখের ঘোরে চাঁদের আলো লেগে,
শাহাজাহানের বুকের মমতা মেখে,
জাগ্রত বাংলা জাগে চন্দ্রাহত রাত্রিতে।
প্রণয় জালে নিশীপ্রদীপ অনর্গল,
হৃদয়ের ভালবাসায় প্রাণের আলো ঢেলে
নিশ্চুপ ভালবাসায় একাকী জাগে এই চন্দ্রমহল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।