সুচিত্রা সেন
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৫-০৪-২০২৪

এই পথ যদি না
শেষ হয় হল কি ?
রমা দি নাকি রীণা ব্রাউন ?
কাকে ভুলব ! ভোলা যায় কি ?
তুমি আমার নিখাঁদ প্রেমের মহানায়িকা।
জন্মান্তরের শাপমোচন করে
আমার পবিত্র প্রেমে
দেনা-পাওনা হয়ে রইল বেঁচে থাকার অহংকার ।
তোমার পর্দায় এসে দাঁড়ানো
ভূবন ভোলানো হাসি - দীপ্ত চাহনি ও
ঘাড় বেঁকানো গাম্ভীর্য
সবটা চিনে নিতে আমার যে পথে হল দেরি ।
সপ্তপদীর অনবদ্য লাবণ্য
হৃদয়স্মৃতিতে সঞ্চয়ে রেখে
সাগরিকা হয়েছ তুমি রয়ে গেছ
অনাবিল অম্লান হাসি মুখ অটুট যৌবনে ।
সূর্যের রশ্মি গেছে সময়ের স্রোতে ভেসে
হাতের ফুলগুলো জানি না
কখন যে ঝরে গেছে ,
তবু ,গেঁথেছি মালা ব্যথার ডালি হতে
হৃদয় কমল চয়নে ।
১৬।০১।১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।