অনঅভিযোজিত
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৬-০৪-২০২৪

যাতনার শক্ত শামুক খোলস
আজন্ম সরীসৃপের রক্ত
প্রবল ঝর্ণা হয়ে ছুটতে পারে না ।
আমি শুনেছি নায়াগ্রা জলপ্রপাত

বিষম জমেছে বরফে ।
পতঙ্গের জীবন চেয়েছি কখনো
আলো ভালবেসে নিঃস্বার্থ আত্মদানে
দধিচীর অস্থি -বজ্র হতে পারিনি !
আমি শুধু ধুঁকে ধুঁকে বেঁচে থাকার প্রতিযাত্রায়
স্রষ্টা ও সৃষ্টির সকল আধারে
ঋণের বোঝায় লালন করি দৈনন্দিন জীবন ।
চেতনার দ্বার রুদ্ধ করে ফেলি প্রতিকুলতায় ,
আমি যে অভিযোজনে অভ্যস্হ নই ।
অবিশ্বাস । ১৬।০১।১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।