নৈবেদ্য
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৫-০৪-২০২৪

কালির আঁছড় কেটে
অযাচিত মৌণতার মিছিল ক্লান্তির স্লোগানে ;
তোমায় দিতে অর্ঘ দু'চারটি বাক্যের প্রসাদ ,
কলাপাতায় স্মৃতির ভোগ ;
নিষ্পাপ ধূপকাঠি হৃদয় জ্বেলে
যতটুকু স্নিগ্ধ সুগন্ধি মেলে ,
জ্যোত্‍স্নার রং ধোঁয়া তারকার ডালি ভরে ,
শেষ শতদল অনুসন্ধানে
ব্যকুলতায় ভরা আঁখি !
আঁখি কমল যে তাই পড়ে না মনে আর ।
তোমার নৈবেদ্য সাজাতে ওগো তোমায় যে দরকার ।

25 Nov,2013

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।