পরিত্রাণ
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৩-০৪-২০২৪

কখনো কখনো রাত্রির শেষ প্রহরে খুব বেশি মনে পড়ে ,
তার কাটা বিচ্ছিন্ন ভাবনা অবসন্ন চিত্তের চেতনায়
নিশি জাগরণের ক্লান্তির আবেশটুকু মুছে
সীমাহীন আবেগের তরী মুঠোফোনের
ক্ষুদ্র কী বোর্ড খুঁজে ফেরে তোমার গ্রাহক নাম্বার,
ঘুমভাঙার বিরক্তি উপেক্ষা করে
বলতে ইচ্ছে করে" ভালবাসি তোমায় " |
নিছক পাগলামী তবু,ছন্নছাড়া রাত্রিরা
স্বস্তি দেয় না কখনোই এলোমেলো
চিন্তার গোলকধাঁধা চুরি করে নেয় সত্ত্বার স্বাধীনতা ।
নির্ঘুম রাতের যন্ত্রনা ঝিঁঝিপোকা হয়ে তাড়া করে ফেরে !
কখনো কখনো রাতের শেষ প্রহরে নির্দয় কষ্টগুলো
আমায় জ্বালাতে পারে না আর ,
জানি , তুমি থাকলে পাশে
ভালবাসার বাহুডোরে আমি ঘুমাতাম রাতভর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।