বিলুপ্তি
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৬-০৪-২০২৪

১৪ অক্টোবর,২০১৩
একদিন হঠাত্‍ করেই সবকিছু শেষ হয়ে যায়
নিঃশব্দে ঝরে যায় তারা
নিঃসংকোচে বিধবার বেশ ধরে নিঃসঙ্গ রাত্রি !
চাঁদের আলো এককোণে
মেঘের সাথে লুকোচুরি খেলায়
আয়নিত ভেলার ধূলিকণার মিতালীতে
গভীর ক্ষত সৃষ্টির উল্লাস
মহাকাশের গর্ভ ভেদ করে অবিরাম যাত্রা ।
অনন্ত নক্ষত্রবীথির ছায়ালোক ঘেরা
আপেক্ষিক গতির আবেশ প্রতিটি বস্তু কাঠামোয়
অসীম সময়রেখাকে গতির
দৌরাত্ম্যে পেরোতে যোগায় প্রেষণা ।
কালের ঝড়ে লক্ষ কোটি জীবনের অন্তরালে
ক্ষুদ্র অস্তিত্বের ক্ষীণ প্রানে
পারমুটেশন কম্বিনেশনের চাকায়
একই সত্ত্বার সাধনায়
পুণরাবৃত্তির চক্রে জপে যাওয়া একই সে নাম ।
একদিন সব কিছু শেষ হয়ে যায়
পরিস্থিতির রশ্মি নাগালের বাইরে
উল্টো পথ দেখিয়ে নিঃশব্দ হেয়ালিতে সরে পড়ে ।
ছিটকে পড়া তারকার কান্না
তাই বায়ুমন্ডলের কোন এক বলয়ে
হারিয়ে যায় চির অজান্তেই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।