অক্ষমতা
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৯-০৩-২০২৪

Date:21.09.09
নিষ্ঠুর সময় , নিশীথের তমশা
নিয়ে জাপটে ধরে বা পাঁজরের ঠিকমাঝে
মনে হয় নিঃস্ব হয়ে গেছি আমি
নিয়তির কাছে এই বুঝি আমার
হারিয়ে চলা শেষ স্রোত ;
ছিঁড়ে গেছে পাল ,
অর্ধশতকের স্মৃতির বার্ধক্য যেন ,
দিকভ্রান্ত পথিকের মত
শেষ রাতের অশান্ত ঝড়ো হাওয়া ,
আমায় বুঝি নিঃশেষ করে দেবে !
হায়রে দৈন্য ! সময়ের কাছে তুমি বড় বেমানান ,
কাব্যের সাজানো বাগানে তুমি শুকনো পাতার স্তুপ
পায়ের তলে শুধু ভেঙেই পড়তে জানো
বুনোলতার মত কাউকে জড়িয়ে রাখার
ক্ষমতা তোমার কোথায় ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

animesh
৩০-০৬-২০১৮ ২৩:১৬ মিঃ

সুস্বাগতম।