ভূমিকা 2
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ১৯-০৪-২০২৪

" নিয়নের আলো ঢেকে দিয়ে গেছে বাউন্ডুলে চাঁদকে ,
ভূমিকারা যেন না জানে ভালোবাসা পিছুটান রেখে যায়।
"
.....
পিছুটান রেখে যায় বালুকাবেলা
বালিকারাও ভীষন নির্বিকার ভাবনায়
ছায়া ফেলে রেখে ফিরে যায় সূর্য।
ভূমি, মানুষের লজ্জা লুকানোর মত মুখোশ
বিবেকের কাছে লুকিয়ে রাখতে পারে কি নিজেকে! নিজেকে তাই স্বার্থপর ভাবতে পারি নির্দ্বিধায় ,
তুমি তাই রেখে গেলে কিছু কঠিণ সত্যের বাঁধন
অজুহাত ঢের হয়েছে অনুকম্পা চাই না আর
তোমার বিশ্বাসের শিঁকড়ে বিষ ঢেলেছি রোজ ,
এবার বিষ বৃক্ষ প্রত্যহ ঝরাবে পাতা
অবিশ্বাসের বিষ বাষ্প পোড়াবে আমায়!
এসো না কাছে আর ধ্বংস হতে
দুর থেকে নিও খোঁজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।