স্মৃতি
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৬-০৪-২০২৪

বিস্মৃতির অতল গহনের সেই ঘন কুয়াশার কাটেনি ঘোর,
ক্ষণেক্ষণে পৃথিবীর জঠোরে কাঁপণ লেগে কেঁপে ওঠে গুজরাটের মাটি যেমন ;
হৃদয়ের দোলায় অনুকম্পা - ঠাঁই পায় যদিও ,
তবু নিয়তির টানে বুঝি ছেঁড়ারুটির মত
টুকরো টুকরো হয়ে পড়ে সোভিয়েত ইউনিয়নের মানচিত্র ;
অবুঝ শিশুর অধরে সে স্নিগ্ধ লাবণ্যের হাসি স্নিগ্ধতার ঠোঁটে তবু ,
স্মৃতি হারাও নি তুমি বিস্মৃতির রূঢ় আঁধারে প্রচ্ছন্ন মায়ায়,
স্বপ্নলোকের দ্বার খোলে আজও তোমারি প্রকট ছায়ায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।