দুঃখ বিলাসী মেয়ে
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২০-০৪-২০২৪

মেয়ে , একাকি কেন রাত্রি জাগো হতাশার জাল বুনে

নয়ন কোণে কাজল তীলক, মুছলে চোখের জলের খুনে,

আঁখির নিচে জমাট কালি , কার বা হলে চোখের বালি?

জানালাতে যদি দিতে উঁকি ,দেখতে পেতে চাঁদ একফালি।

নিতে যদি মন থেকে খোঁজ, যে তোমায় ভাবে রোজ,

তোমার মাঝেই আপনার হয়ে ,যে হয়েছে নিজেই নিখোঁজ,

দেখতে পেতে কেটেছে মেঘ ,নিপাট সোনালি রোদ,

চেতনা যদি চৈতন্য হয়ে ফিরাতো তোমার বোধ।

মেয়ে , এতটাই কি দুঃখ তোমার আঁচলে বেধেছ নিজে,

কতটা কষ্টে কান্না বানে , চোখ দুটি যায় ভিজে?

বান তো কতই ডাকে গাঙে,স্বপ্ন সহস্র কতজনেরই ভাঙে!

তবু তো জীবন থামে না কভু , সাজে তার আপন রংয়ে।

জানবে তুমি সময় এখন , এগিয়ে যাওয়ার দিন

তোমার সক্ষমতার দীপ্ত আলোয় ,পৃথিবীর হবে ঋণ ,

সাথি করে রেখ পাশে ,যে বাঁচে তোমার আশে,

দুঃখ দিও না কোনদিনও যে তোমাকে ভালবাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

animesh
২৭-০৭-২০১৮ ১৯:১৪ মিঃ

প্লিজ আপনারা মূল্যবান মন্তব্য দান করুন।

animesh
১৬-০৬-২০১৮ ১৪:৩৯ মিঃ

স্বাগতম সবাইকে ।।