বন্ধুসভা
- সোহরাব হোসেন - ছড়ার জগৎ ২৫-০৪-২০২৪

বন্ধুর মোহন বাঁশি
সুরে রাখে ঘিরে,
ঘুমন্ত কৈশোর টানে,
যাই ফিরে ফিরে।

বেঁধে রাখা প্রাণ আজ
বাঁধ ভেঙে গেলো,
বত্রিশ পেরিয়ে তবু
যেন আমি ষোলো।

প্রাণের আবেগে আজ
এসেছে জোয়ার,
মিশে রবো মিতালিতে
নেই বাঁধা আর।

একসাথে এক প্রাণ
নেই ভেদাভেদ,
কার চে‌য়ে কে যে বড়!
নেই কোন খেদ।

ছোটখাটো খুনসুটি
মধুময় ক্ষণ,
মিলেমিশে একাকার
প্রাণের বাঁধন।

আনমনে সুখ খুঁজি
আমিও মানুষ,
সুখগুলো মরীচিকা
দুঃখরা ফানুস।

সুখে দুঃখে রাখি যেন
ভ্রাতৃত্ব অটুট,
দিন শেষে রবো হেসে
সব এক জোট।

মঙ্গলবার, পতেঙ্গা
২৯ মে, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।