ভালবাসা দিবসে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

ভাল লাগা থেকেই ভালবাসার সৃষ্টি। মানুষের মাঝে তৈরি হওয়া বন্ধুত্ব ধীরে ধীরে রূপ নেয় ভালবাসায়। তবে ভালবাসার সংজ্ঞা অনেকের কাছে অনেক রকম। কেউ ভালবাসা বোঝাতে কেবল পরিবারের প্রতি ভালবাসাই বোঝায়। ভালবাসার কোন সীমানা নেই। তবে আমাদের মাঝে মাঝে বুঝতে ভুল হয় যে কাউকে ভাললাগা মানে ভালবাসা। একটু লক্ষ্য নিয়ে পছন্দের মানুষটিকে পর্যবেক্ষণ করুন। দেখবেন এর জবাব খুব সহজেই পেয়ে গেছেন। ভালবাসা নিঃস্বার্থ আর আবেগ স্বার্থপর. আপনি যখন কাউকে ভালবাসবেন তখন সেই কেবল হবে আপনার চিন্তাশক্তির মালিক। তার ভাললাগা মন্দ লাগা আপনার কাছে বিশাল ব্যাপার হবে।


ভালবাসা দিবসে
-লক্ষ্মণ ভাণ্ডারী


ভালবাসা দিবসে গোলাপ বিনিময়,
দুটি মন এক হয় অভিন্ন হৃদয়।
গোলাপের ভালবাসা চিরস্থায়ী হয়,
প্রিয় হলে তারে সবে ভালবাসা কয়।


গোলাপের বিনিময়ে হয় ভালবাসা,
মনে জাগে নব প্রেম নব নব আশা।
প্রেমের গোলাপ যদি দেয় প্রিয়জনে,
বিনিময়ে হৃদয়ের ভালবাসা কেনে।


ভালবাসা বাজারেতে হৃদয় বিক্রয়,
কাঁটাযুক্ত গোলাপের বিদীর্ণ হৃদয়।
ভালবাসা কাঁটা হয়ে যদি বিঁধে যায়,
আত্মহত্যা ছাড়া আর অন্য পথ নাই।


কাঁটা ভাবি চিন্তা সবে কর অকারণ,
গোলাপ বিহীনে ব্যর্থ মানব জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।