বিক্ষিপ্ত প্রশ্ন
- সোহেল আহমদ ২৮-০৩-২০২৪

অনেক কষ্টে টিকে আছি...

কিন্তু ধৈর্যের চাহিত সময়কাল যদি
জীবনের সীমান্ত হয় অতিক্রান্ত,
নীতিবাক্যের কার্যকারীতা তখন দেখবে কে গো সরস্বতী?

বিশ্বাসের ভরে পথ চলছি...

কিন্তু দিনের শেষে আঁধারে যদি
সব হয় ভুল, কে দেবে মাশুল-
বনেদী বিড়ম্বনার সমাধান কিসে হবে গো মনসাদেবী?

গতর খাটিয়ে ভজনা করছি...

কিন্তু সব পরিশ্রমই বৃথা হয় যদি,
বলো কি সাধনে, কোন আচ্ছাদনে
জীবনের সব কলঙ্ক ঢেকে রাখব গো দুর্গেশনন্দিনী?

৪/৬/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।