মানবীয় অনুরাগ
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

উন্মুক্ত আকাশ বেশ
মনোবল আর উদারতা বৃদ্ধি করে!

তুমি দেখছিলে মেঘের প্রতিভা<
কখন একটু ঠাণ্ডা বাতাসের সংস্পর্শে এসে
ঝুপঝুপ করে ঝড়ে পড়া
অপেক্ষার বৃষ্টিতে ভিজবে বলে!
জানি তুমি প্রতীক্ষা করতে জানো,
কারো আসার মনস্তাপযুক্ত
হৃদয়ে এমন দিনে।

তুমি ভালোবাসতে জানো বলে
খোলা আকাশকে আর
বৃষ্টিতে সখ্যতা সৃষ্টি করে নিতে পারো।
যে প্রকৃতির বশ্যতা স্বীকার করে
তার কাছে আদ্যশক্তি তথা
মানবীয় অনুরাগ অত্যন্ত প্রবল।

তাইতো ভালোবাসার
প্রতিদান দিতে প্রকৃতি ও ফিরে আসে...

তাং - ০৫/০৬/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।