বৃষ্টিধারা
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

দিনের আলো ডুবেছিল অন্ধকারে আজ,
কালোমুখে ছেয়েছিল ধরণী তার সাজ।
আকাশপথ যে ঢেকেছিল জলধরের পাহাড়,
শীতল হাওয়ায় ঝড়োজলে নেমে আসে এবার।

বৃষ্টিধারা নামতে গিয়ে অন্ধকারে হারায়,
দামিনী তাই চমক দিয়ে আলো জ্বেলে যায়।
বজ্রপাতের আওয়াজ যেন শঙ্কা মনের কোণে,
অঝোর ঝরে নামে বারি কার কথা কে শোনে!

প্রলয়নাচন করছে এবার বর্ষণ আকাশ জুড়ে,
গরীব ঘরের গৃহীরা আজ কষ্টে গেছে পড়ে।
কালো মেঘের দাপাদাপি গেছে ঢাকা রবি,
হার মানেনা বারিধারা পথিক কষ্টে সব-ই।

জলের উপর মুষলধারে বৃষ্টি নাচন দেখে
তবে এবার মুক্তি পাবো তীব্র গরম থেকে।
বর্ষণমুখর এমন দিনে বৃষ্টিধারার সুখে,
উদাসী মন হারিয়ে যায় প্রকৃতি রূপ মেখে।

তাং - ১২/০৬/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।