তোমাকে ভালোবেসে
- তাসনিম রিফাত ২৬-০৪-২০২৪

তোমাকে ভালোবেসে ,
সাধনার শাখা-প্রশাখা থেকে
বেড়ে উঠি সুনিবিড় এক প্রেমবৃক্ষ ।
বুকের উঠানে জন্মে সমর্পণের দূর্বাঘাস ,
অবহেলার পায়ের নিচে পিষ্ট হয় তারা রোজ ।
দিগভ্রান্ত নাবিকের ভয় , পাতার মর্মর আর্তনাদ ,
আমার চারদিকে গতিহীন জাল ফেলে ।

তোমাকে ভালবেসে দুঃখের ভারে অবনত হই ,
বুকের খামাড়ে দুষিত ফসল ফলিয়ে
রাতের চুল বিছানো পথে ,
দিগন্তের বিষণ্ণ রেখায় ,
একাকী তারার নিঃসঙ্গতা নিয়ে বসে থাকি ।
শুধু তোমাকে ভালবেসে
মগ্ন হয়ে থাকি ভ্রষ্ট লগ্নে ,
তোমাকে না পাওয়ার ভয়
আমাকে মাকড়সার জালের মতো জড়িয়ে ধরে ।

তোমাকে ভালবেসে,
ভুলতাকেই আপন ভেবে বুকে টেনে নেই ।
সুখগুলোকে ফেলে আসি ক্লেদাক্ত নর্দমায় !
ভালবাসার প্রথম ফুল ,প্রথম ভুল ,
প্রথম প্রহরে প্রচণ্ড প্রত্যাখ্যান !

আমি এক দালান গড়ে তুলি ,
সে দালান ভালবাসার ,
তুমি তার কিছুই জানো না ,
কৃষ্ণচূড়ার নীরবতায় বলা হয়নি কিছু ,
সব হয়েছিল অগোচরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।