ঈদুল ফিতর
- অনিমেষ বিশ্বাস ২৬-০৪-২০২৪

ঈদুল -ফিতর
••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••••

হিজরি সনের দ্বিতীয় বছর রমজান মাস শেষে
কৃপার দানে দয়ার নবীর করুণাময় আদেশে ,
মুক্তি দিতে শ্রেণী বৈষম্য সাম্য সুচনার ভিতর
নিষ্কলুষ উল্লাস -বিনোদন নিয়ে এল ঈদুল ফিতর।

উৎসবের চাঁদ বার্তা নিয়ে এল খুশির ঈদ
ভোলাতে সব ভেদাভেদ আর রেষারেষি- হিংসা- জিদ;
বুকের ছোঁয়ায় পবিত্রতা, মুখে শান্তির বুলি,
নামাজ শেষে ভাতৃপ্রেমে সুখের কোলাকুলি ।

দীনে দান, ধনে মানে দাঁড়াও দুখির পাশে
কল্যাণ হোক সমাজের সাথে সওয়াব পাওয়ার আশে ,
এদিন এমন সবাই আপনজন নেই কোন উঁচু - নিচু,
ধর্মীয় উৎসব নয় শুধু ঈদ আরো বেশি কিছু।

ফিরনি, পায়েস, সেমাই ,মিষ্টি মজার রান্না ,
সহযোগিতার হাত বাড়িয়ে থামাও দুখীর কান্না,
একটা দিনের গন্ডি পেরিয়ে প্রসারিত হোক দৃষ্টি,
সমস্ত বছর পালিত হোক ঈদুল ফিতরের কৃষ্টি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

animesh
১৬-০৬-২০১৮ ১৪:৩৭ মিঃ

স্বাগতম।।।।।।