অবকাশ
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

নিয়মের গণ্ডী থেকে বেরিয়ে মুক্তির
আনন্দে আমরা যে বিহ্বল আজ!
সময়ের একঘেয়েমিকে দূর করে
হয়তো আনন্দ ও কৃষ্টির কাজ।

কর্মজীবনের ব্যস্ততায় বেশ ক্লান্ত
হয়ে পড়ে শরীরবৃত্তীয় ভুখ।
মানবের একাকীত্ব মিটিয়ে মিলিত
হওয়ার মধ্যে আনন্দের সুখ।

আজ কর্মস্থল থেকে খুব তাড়াতাড়ি
গমন করি বাসস্থানের দিকে।
শুরু হলো টানা অবকাশ যাপনের
আনন্দঘন মুহূর্তের নিজেকে।

প্রিয়জনের টানে ছুটে চলি আপন
সুখের সন্ধানের ভিটেমাটিতে।
ত্যাগের মহিমায় উদ্ভাসিত সংযমে
নিমগ্ন ছিলাম এই মাসটিতে।

নিকটত্বের মিলনোৎসবের সান্নিধ্য
পেতে আনন্দে বিভোর এই মন।
প্রাণচঞ্চলতা নিয়ে পুনরায় ফিরে
পাবে কর্মোদ্যম এই প্রশমন

তাং - ১৫/০৬/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।