সত্য দুরত্ব
- বিচিত্র বিশ্বাস নীল ২৮-০৩-২০২৪

কি গভীর ঘুম তোমার,
আমি এতোবার তোমার দরজায় কড়া নেরে গেলাম
অথচ তুমি টের ই পেলে না।
কিভাবে পাবে বলো?
কারো কথা ভেবে তো তুমি নিশি জাগো না।
তোমার অন্তর চৈত্রের জমিন -
বিরান মাঠ, ধু ধু প্রান্তর ;
তুমি কি করে বুঝবে -
বৈরি বাতাস ঝড়, জলোচ্ছ্বাস?
কারো দুঃখে তো তোমার চোখের কোনে
জল আসে না।
তুমি উপর তলায় থাকো, দামি গাড়িতে চড়ো,
তুমি কি করে দেখবে -
ছনের ঘরের জল টিপানো প্রেমিক পুরুষ!
তোমার চোখ তুমি অন্ধকার রাখো,
দেখবে কী করে -
রোজ প্রভাতে প্রখর ভীষন অালোর কিরণ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।