বসন্ত শেষে (গান)
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ১৯-০৪-২০২৪

আজি এই বসন্ত শেষে-
গ্রীষ্মের ত্রিপ্রহরে,
এসেছো তুমি
ওগো হৃদয় মাঝে
এসেছো নব সাঁজে।।
আজি এই বসন্ত শেষে।

আজি এই বৈশাখ মাসে
অপরূপ তোমার ঐ অধরে,
কী যে মায়া
ওগো কী যে ভালোলাগা
বিহ্বলতায় আছে মিশে।।
আজি এই বসন্ত শেষে,

তুমি হৃদয়ও মাঝে যখন এলে,
কী যেন মোরে ঢেলে দিলে।।
তাহাতে ওগো আগুন জ্বলে
যেন ফাগুনও আবার নিয়ে এলে।
আজি এই বসন্ত শেষে।

নতুনও দিবসে, নতুনও আবেসে
নতুনও নতুনও ফুলেরও সুবাসে।।
হৃদয় তব ওগো হ'লো স্বর্গসম।।
বুঝিলাম আমি তোমার পরশে।
আজি এই বসন্ত শেষে।
_____________________________
রচনাকাল : ৪ মে ২০১৮ খ্রী:

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।