অপেক্ষারত আমি
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ২৬-০৪-২০২৪

ওগো প্রীতিলতা,
কোন এক বর্ষার দুপুর কালে, নদীর ঘোলাটে জলে,
স্নানের বেলায় মোরে মনে পড়ে যদি,
ডুবিয়ে দিয়ো তোমার সমস্ত শরীরখানি।
আমি যে তোমারই জন্য হয়ে গেছি নদী।

কোন এক শ্রাবণের রাতে যদি খুব বেশী মনে পড়ে,
তবে জানালাটা খুলে হাত বাড়িয়ে দিয়ো
অথবা বাইরে এসে শরীরটা ভিজিয়ে দিয়ো।
আমি যে তোমায় ছুঁতে ঝরছি নিরবধি।

কোন এক বিমূর্ত প্রহরে যদি মনে পড়ে তব মোরে,
হালকা বাতাসে তোমার খোলা চুল উড়ে,
শরীরটা জুরিয়ে নিয়ো মোর মেঠো প্রভঞ্জনে।
আমি যে হয়েছি বায়ু তোমারই কারণে।

কোন এক চন্দ্রিমার রাতে যদি খুব বেশী একা লাগে,
জীবনের নিঃসঙ্গতা ঠেলে দিয়ো দূরে।
চাঁদের মাঝে আমায় খুঁজে নিয়ো মনে মনে।
আমি যে চন্দ্র হয়েছি তোমারই কারণে।

ওগো প্রীতিলতা,
কোন এক নিঃঝুম সন্ধ্যা বেলায় যদি মনে পড়ে মোরে,
একাকী পথ চলতে, তবে চেয়ে দেখো
ঐ পথের দু'ধারে সবুজে শ্যামলে আমি
দিগন্তে প্রতীক্ষারত তব পথ চেয়ে।
_________________________________________
অক্ষরবৃত্ত(চৌপদী দীর্ঘ) ২৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।