সন্তানের আদর্শ বাবাই
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

বাবা মিষ্টি একটি শব্দ যার অসীম বিশালতা,
সন্তানের মুখে বাবা সর্বাধিক ডাকা প্রবলতা।
পরিবারে সন্তানের আদর্শ যেন তার বাবাই,
বাবাকে ঘিরে যার চলন নিয়ম-নীতি সবই।

বাবার রক্তে রাঙানো চোখ যেমন ছিলো ভয়ের,
অপার মমতা স্নেহে তেমনই তিনি আদরের।
কবেই বাবাকে হারিয়েছি মনে পড়ে সেই স্মৃতি,
সেই ভালোবাসা শাসন সোহাগের কতোই প্রীতি!

পারিবারিক বন্ধনে দৃঢ় ভূমিকা দেখেছি যার,
সুখেদুঃখেই সবসময়ে সান্ত্বনা পেয়েছি তার।
প্রদর্শক আর চিরন্তন আস্থার প্রতীক যিনি,
বাবাই মাথার উপরে চিরশান্তির ছায়া তিনি।

তাং - ১৭/০৬/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।