ক্লান্তির নিশাবসান
- মাহাবুব আলম ২৫-০৪-২০২৪

তার একবারও তুমি ভালোবাসি বলনি,
যতবার তুমি ভ্রু কুঁচকে ছেড়ে যেতে বলেছো!
মুঠোয় মুঠোয় প্রেম দিয়ে গেছো আলেয়ায় আলেয়ায়।
ভেবেছো কি? ভুল করে শেষে অন্তরের আসল প্রেম জাগে!
পৃথিবীর গহবর থেকে বেড়িয়ে আসে কাদা মাখা একটি যুবক তোমার প্রেমের শূন্য ঝুলি ভরে তুলতে।
গায়ে ক্ষণিকের দুর্গন্ধ যুবকের,
ভেবোনা, সে নিতান্তই তোমার অপার শূন্যতার পর একটুখানি ভরা প্লাবন।
ছুঁয়ে দেখ- তার বহিরাংশ নয়; ভেতর,
যা নিংড়িয়ে ফোটায় ফোটায় প্রণয় ঝরছে ঈশ্বরের দানে।
তুমি যদি মানবিক হও প্রেমে,
তবে কাদা মাখিয়ে জড়িয়ে নিতে পারো ভেতরের পুষ্পঘ্রাণ আজীবন।
না হলে ধূলিময় পৃথিবীর বাতাসেই চোখ মেলে রাখো অন্ধ হতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।