ছবি দিও
- মো : নাহিদ সরদার ২৪-০৪-২০২৪

ছবি দিও
মো: নাহিদ সরদার
একটা ছবি পাঠায়ে দিবা
পারুল গাছের
চেরি ফুল কি ফুটেই আছে?
নাকি আমি যেমন ঝরে গেছি বুনো ঝড়ে- তেমন করে ঝরে গেছে
গেট ফুলটা কতদূর
আর রাধাচূড়া সেও কি এখন অনেক বড় ?
বিকেল বেলার মাঠ গুলো কি আমায় খোঁজে?
কিশালয়টা কেমন আছে
আগের মতো
না'কি সবা শিশুরা ভদ্র এখন।
ওরা কি আর আমায় খোঁজে?
সাবিদ, তামিম, তাহসিন রা কেমন আছে
কেউ কি বলে
কেন আমি,কোথায় গেলাম, কেমন আছি?
কওনা গ্রাম
ওরা সবাই কেমন আছে?
সুখ খেলাতে যারা আমার সঙ্গী ছিল
কেমন আছে অধমরা সে বাবাটা আমার
জানি সবাই ভুলেই গেছে
ও আমার পারুল গ্রাম
জানি তুমি ভালই আছো আমি বিহীন
তোমার ঐ পলাশ বুকে ঠাঁই খুয়েছি।
এখন তোমার আকাশ জুড়ে নিন্দা ছোঁটে কলমি ফুল আমায় দেখে হিংসে ফোটে।
ভুঁইপথেতে অবিশ্বাসের টানাপোড়েন
বিশ্বাসী সব গোলাপ গুলো কাটা হয় আমায় বেধে
আমি কি আর দোষ করেছি
তবুও গায়ে নষ্ট হাঁড়ির কষ্ট কালি।
ভালই থেকো পারুল সবুজ পলাশ গ্রাম,
কেবল একখান ছবি দিও যত্ন করে
আমি বিহীন সেই ছবিটা রেখে দেব পাথেয় করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।