ছন্নছাড়া
- মো : নাহিদ সরদার ২৩-০৪-২০২৪

ছন্নছাড়া
মো: নাহিদ সরদার

আজকে আমার এই কবিতায় লিখে দিলাম ছন্নছাড়া ছেলের কথা
কথাগুলো লেখা আছে ইট পাথরের বালুকণায়
সেই ছেলেটার অাবেগ অাবেগ নদী ছিল
পাহাড়চূড়া স্বপ্ন ছিল
আকাশ ছোঁয়া ইচ্ছে ছিল।
এই ছেলেটা বেশ করেরে ছন্নছাড়া
ফুলগুলো সব ছুঁয়ে দিলে নদী হতো
নদীগুলো ফুল হতো
আকাশটাকেও মাঠ করেছে
মেঘগুলোকেও বশ করেছে
এইতো সেদিন তাঁর কথাতে মেঘগুলো সব ঘোড়া হলো
জলগুলো সব মেঘ হলো
রাজার মেয়ে এক কথাত সঙ্গী হলো
হরিণগুলো দৃষ্টি দিল
রাজহংসীর পালক পাড়ায় বসতে দিল
ছন্নছাড়া সেই ছেলেটা প্রেমিক ছিল
প্রেমিক ছিল বলেই না'কি কবি ছিল।
ভীষন রকম ছন্নছাড়া সেই ছেলেটা আজকে আর প্রেমিক নেই
কবিতাও তাঁর ধার ধারেনা
সেই ছেলেটা নয়তো আজ ছন্নছাড়া
আজকে তাঁর স্বপ্ন গুলো মিশে গেছে ইট পাথরের বালুকণায়
ভুঁইশালিকের ঠোঁটে রাখা ইচ্ছে গুলো বসত করে ফুটপাতেতে বেঁচা-কেনায়
কেউ কি জানো - ছন্নছাড়া সেই ছেলেটা কি করে?
ফুটপাতেতে কাপড় ব্যাঁচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।