ছেড়ে গেলে মুক্তি
- মো : নাহিদ সরদার ১৮-০৪-২০২৪

ছেড়ে গেলে মুক্তি
মো: নাহিদ সরদার

যখন পৃথিবীটা হালকা থাকে
তোমার চারিপাশে থাকে গোলাপ
প্রিয়ার খোলাচুল
প্রিয়জনের প্রিয় মুখ
তখন তুমি থাকবে সকলের কেন্দ্র
তোমার গুণগানে ব্যস্ত থাকবে সবাই
প্রতিদিন একেকটা ফুল তোমার হাতে শোভা নেবে,
এই পৃথিবীটাই তখন তোমার বেহেস্ত
ছেড়ে যাওয়ার চিন্তা নেই।
তোমার খুবই সাধ হবে উজাড় করে দিতে সর্বস্ব কিন্তু যখনই তোমার সর্বস্ব ঢেলে দিবে এই পৃথিবীর বুকে
পৃথিবী তখন হবে গর্ভবতী
হালকা পৃথিবী ভারি হবে
তখন
প্রিয়ার খোলাচুল হবে বেণুবন্ধি
ফুলগুলো ঝরে যাবে
প্রিয়জনের মুখ ফ্যাকাসে হবে
ব্যাসের বাহিরে হবে অবস্থান
খুব করে ইচ্ছে হবে ছেঁড়ে যেতে
ছেড়ে গেল যেন তোমার চূড়ান্ত মুক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।