রুদ্ধ
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

স্বপ্ন বাসা বুনে একাধিক আশা নিয়ে;
বিপুল আশায় বুক বাঁধে
আগত সুখের মুগ্ধে!

আশায় গুড়ে বালি- জড় শক্তিরা জানে
কিভাবে প্রাণশক্তিকে টেক্কা
দিতে হয় স্বীয় যুদ্ধে!

মানুষের স্বপ্ন অধরাই থেকে যায়
জীবন যুদ্ধের খেলাঘরে
নিরুপায় প্রাণশক্তি!

শিল্পপতিরা তাই খেলতে ভালোবাসে
শ্রমশক্তির উৎসের মূলে
রুদ্ধ করে গতিশক্তি।

তাং ২০/০৬/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।