নষ্টামেয়ে
- হোসাইন মুহম্মদ কবির ১৯-০৪-২০২৪

নষ্টামেয়ে: নামটা শুনলেই ঘৃণায় মুখ ফুরিয়ে নেয় এ সমাজ মুখে থুথু ফেলে।
আমি ও তো এ সমাজের মানুষ
আমার ও তো ঘর ছিলো
বাবা মা ছিলো,
আমি নষ্ট ছিলামনা,নষ্ট হয়ে জন্ম নেইনি,
ভালোবাসার প্লাবনে কাছে টেনে
সংসার বাঁধার স্বপ্ন দেখিয়ে সর্বশ কেড়ে ছুরে ফেলেছে এ সমাজ থেকে।
নষ্টামেয়ের কলঙ্ক অপবাদ সইতে না পেড়ে বাবা হার্ট স্ট্রোক
করলো আর মা শোকে পাগল হলো, আমি হলাম গ্রাম ছাড়া।
বিশ্বাসে ভালোবেসেছি বলে ভালোবাসার অপরাধে
নষ্টামেয়ের উপাধী পেয়েছি উপহার।
এ সমাজ নষ্টামেয়ে করেছে আমায়।
দিনের আঁলোতে যাকে নষ্টামেয়ে বলো, রাতের অন্ধকারে তাকেই কাছে টানো,
নষ্টামেয়ের ধুশিত গন্ধ মাংস রক্ত চুশে পিপাসা মিটাও।
তখন কেনো বলনা নষ্টামেয়ে,
লাথি মারি এ সমাজের গায়।
যে সমাজ সুন্দর জীবন দেয়না,
বরং আমার মতন হাজার কবিতার জীবন নষ্ট করে,নষ্টামেয়ের জন্ম দেয়, ধিক্কার এ সমাজ কে,
আর এ সাধুরুপি পুরুষের দল।তোমরাই তো নষ্ট করো,
আমারও স্বপ্ন ছিলো।
স্বামী সংসার সন্তান হবে
কিন্তু আজ তা শুধুই স্বপ্ন মাত্র।
নষ্টামেয়ের গ্রাম নেই, ঘর নেই সমাজ নেই ধর্ম নেই, আছে বুক ফাটা আর্তনাদ চোখেরজলে ভেজা রক্তে লাল বিছানা।
সব ভুলে নিত্য সা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।