দাবাড়ু
- আবরার আকিব ২৪-০৪-২০২৪

হাজারটা ডানা নিয়ে ,
আমার স্বপ্নেরা বেড়ায় উড়ে
আমার বারান্দাতে
স্বপ্নের পর স্বপ্ন ভেঙে
ভাঙা পিরামিডের ভগ্নস্তূপে
আমি আছি দাড়িয়ে।
অকৃতজ্ঞ নারী কিংবা
সহসা কোন এক চিলতে মোহ ,
এসে নতুন স্বপ্ন দেখায় আমায়
মোহগ্রস্ত হয় যাই আমি,
দ্বিধাহীনতায় পড়ে যাই,
ভালবাসা নয়তো বিশ্বাসের পিরামিড গড়ি;
যখন হারিয়ে যাই , নিজেকে বদলাতে চাই
ভাঙা আয়নায় তখন আমার প্রতিচ্ছবি দেখতে পাই,
সহসা স্বপ্নের ইতি টানি,
দিগন্তরেখায় হারিয়ে যাই,
হতাশায় জীবনের ইতি টানতে চাই।
নতুন স্বপ্ন গড়তে
তবুও আমার বেঁচে থাকতে হয় !
ধীরে - ধীরে নিজেকে গড়ে তুলি সুদক্ষ অভিনেতার মতন
নয়তো সুদক্ষ দাবাড়ুর মতন।
সুদক্ষ দাবাড়ু হতে গেলে যেমন জানতে হয় কৌশলটা
তেমনি তাদের জানতে হয় অভিনয় টা।
সুদক্ষ দাবাড়ু হতে গিয়ে রাজার পেছনে দৌড়িয়ে
খোয়াই আমার মন্ত্রী কে।
কিছুক্ষনের মাঝে হেরে বিদায় নেই দাবা যুদ্ধের ময়দান থেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।