বাঁচতে চাই
- আবরার আকিব ২৭-০৪-২০২৪

প্রতিদিন বাঁচতে চাই
বাঁচার মতন বাঁচতে চাই।
সপ্তাহে একদিন তাজা ইলিশ না পাই;
লবণ-ইলিশ খেয়ে বাঁচতে চাই ।
ব্র্যান্ড এর গেঞ্জি পড়তে না পারি
ফুটপাত থেকে রিজেক্ট গেঞ্চি পড়ে বাঁচতে চাই ।
দামী প্রাইভেটকারে ঘুরতে না পারি
রিকশায় চড়ে পুরো শহরটা ঘুরতে চাই।
পকেটে আমার আইফোন না থাকুক
কমদামী সিম্ফনি স্মার্টফোন পকেটে থাকা চাই।
দামী রেস্টুরেন্ট এ খেতে না পারি
ফুটপাতের মামার ঝালমুড়ি খেতে চাই।
পার্টি সেন্টারে পার্টি না করতে পারি
বন্ধুদের নিয়ে মুড়িপার্টিতে থাকতে চাই।
তোমাদের প্রতিদিন ই হয় ঝমকালো দিন
আমাদের হয়তো অর্ধেক সাদাকালো, অর্ধেক রঙিন।
তোমার হয়তো সাধের চাইতেও সাধ্য বেশী
আমাদের হয়তো সাধ্যর চেয়ে সাধ টাই বেশী।
আমরা হলাম মধ্যবিত্ব
তোমরা হলে উচ্চবিত্ত
তবে মনে রেখো,
একদিন হয়তো আমাদের সাধ টাই সাধ্য হবে
তোমাদের হয়তো সেদিন সাধ্যবিহীন সাধ টাই শুধু থাকবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।