কল্পনায় এঁকেছিলে
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

সাগরের শান্ত তরঙ্গের প্রান্তদেশে,
সুমধুর সমীরণে দেখি এলোকেশে।
বালুচরে রেখেছিল ছন্দে পদচিহ্ন,
দিকভ্রান্ত পথিকের
দৃষ্টিতে নিশ্চিহ্ন।

কল্পনায় এঁকেছিলে নিদারুণ ছাপ,
রংধনুর বর্ণালীতে নিত্য প্রেমালাপ।
পরনে ঢাকাই শাড়ী সবুজ ও লালে,
কবরীতে রক্তজবা গোধূলির কালে।

উতলা হৃদয় যেন হারিয়েছে তাতে,
অব্যক্ত বেদনা তাই অন্বেষণে মাতে।
সহসা মিলেয়ে গেলে আড়ালে আমার,
রেখাপাত করে গেলে
হৃদয়ে অপার!

তাং - ২৬/০৬/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।