পদ্মফুল
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

জোস্নাভেজা রাতে ,অস্পষ্ট অন্ধকারে, ভাঙা আয়নায় প্রতিবিম্ব হয়ে,
রোজ জ্বলে উঠা এক তারা তুমি।
যে হাসিতে, ঝর্ণা হেসে উঠে।
যার সুরের মোহনায়,
মৃতপ্রায় গীতিকার গান লিখতে পারে।
যার মায়াবীকালো চোখের চাহনীতে, পল্লিবালক সারাবেলা পুকুরে সাতার কাটতে পারে।
যার এলোকেশী চুলের ঘ্রাণে,
সন্যাসীর শতবছর ধরে
ধ্যান ভঙ্গ করে দিতে পারে,
যার ভুবনজয়ী রুপের মোহে
সহস্র কোটি কবি হার মানতে পারে
তারে নিয়ে লেখা হতে পারে
একশো একটি মহাকাব্য ।
তারে নিয়ে যতই কাব্য লিখুক
পাবেনা কবি পূর্ণতা
শুরু হলো শেষ কেন হলোনা
রয়ে যায় শুধু শুন্যতা।
তবু ভাসমান এক পদ্মফুল তুমি !
ভেসে চলে যাবে দেশ -দেশান্তরে
নিজ মাংশে যেমন হরিণ মরে
হয়তো তোমার রুপের দাহে
একদিন তুমি দাহিত হবে।
নিজেকে নিজের মাঝে হারাও
অপরকে আড়াল করে দাও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।