স্বপ্নের চাষ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

কিছু স্বপ্নের চাষ করেছিলাম আবেগী জমিতে ‚
হৃদয় খুঁড়ে বপন করেছিলাম কিছু অবাস্তব স্বপ্নবীজ
অশ্রুজলের সিঞ্চনে অনেক কষ্টে চারাগাছে বাস্তবায়িত
করেও আর মহীরুহে পরিনত করতে পারলাম না ‚
খলতা ও প্রতারণার ঝড় এসে অচিরেই সেইসব স্বপ্নচারাদের সমূলে উৎপাটিত করল ‚
তাদের মৃত্যু ঘটল রূপকারের সম্মুখেই ‚
তবুও ঐ যতসামান্য সাফল্যই আমাকে বারংবার সাফল্যের দিগন্তের অভিমুখে
হাসির হাতছানি দেয় আর বলে স্বপ্ন কখনো ফুরায় না তাই আজ আবেগজমিনে আবার কাব্যস্বপ্নের বীজ বুনেছি ‚ তার জন্মলাভের দুর্লভ মুহূর্ত দেখার উদগ্র বাসনায়....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।