কেন পারি না
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৩-০৪-২০২৪

আমাদের মাঝে খেলা করে বেড়ায়
ছোটো ছোটো ঈর্ষার মেঘ
আমি আকাশ হতে পারি না কেন
কেন আলোকময় করে তুলি না
জ্ঞানের সূর্যকে স্বাগত জানিয়ে
আমার অন্ধকার বুকে আলো জ্বালিয়ে
রাখি না কেন ‚ কেনই বা রামধনুর স্তাবকতাকে
প্রশ্রয় দিয়ে ক্ষনিকের শুভবন্ধুকে বুকে টানি ‚
ওরে রাত হলে তো ক্ষুদ্রাতিক্ষুদ্র তারা আর
কলঙ্কিত চাঁদই তোর হৃদয়াকাশ আলো করে থাকবে।
তখন রামধনু চলে যাবে সম্ভাবনার বিলাসময় জগতে...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।