প্রিয় বিছানা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

হে প্রিয় বিছানা তোকে আজ ছেড়ে চলে যাচ্ছি
তোর কোলে শুয়ে যে কত রাত পাড়ি দিয়েছি
তোর কোলে বসে কত যে কবিতা লিখেছি তা অবিদিত।
হে প্রিয় বিছানা আমায় নিয়ে আর ভাবিস না
আমার সঙ্গে রাগ করে থাকিস না।
নিজের খেয়াল রাখিস
তুই জানিস তো আমি আবার কোন একদিন তোর কোলে আসব
তোর শরীরের যত্ন নেস,
উঁইপোকা থেকে নিজের শরীর কে রক্ষা করিস
তোর চার পায়ের খোঁজ খবর রাখিস।
যদিও বা দিব্যদৃষ্টিতে তোকে দেখতে পারব
কিন্তু কিছুই করতে পারব না রে
বিধাতা আমায় সেই শক্তি দেইনি।
হয়তো তুই একা হয়ে যাবি
কি আর করব বল ভাগ্যের লিখন
তবে আবার কোন একদিন আসব তোর
একাকীত্ব ভুলাতে ভাল থাকিস প্রিয় বিছানা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২৩-০৭-২০১৮ ০৮:১৫ মিঃ

উঁইপোকা থেকে নিজের শরীর কে রক্ষা করিস
তোর চার পায়ের খোঁজ খবর রাখিস।
যদিও বা দিব্যদৃষ্টিতে তোকে দেখতে পারব
কিন্তু কিছুই করতে পারব না রে
বিধাতা আমায় সেই শক্তি দেইনি।
হয়তো তুই একা হয়ে যাবি
কি আর করব বল ভাগ্যের লিখন
তবে আবার কোন একদিন আসব তোর
একাকীত্ব ভুলাতে ভাল থাকিস প্রিয় বিছানা?