অনন্য প্রতীমা
- এস.এম. আরিফ ২৫-০৪-২০২৪

.
থমকে কিংবা হারিয়ে যেতে চাই নি,
দেলদুল্য ভাসমান অপলক আখিঁদ্বয়
প্রতীমার চোখে রাখার ইচ্ছে ছিলো!
অমাবস্যার গাঢ় অন্ধকারে আমার প্রতিচ্ছবি
সহস্রবার খুঁজে গিয়েছি ,শুভ্র শরৎ মেঘমালায়
শেষবার হেঁটে গিয়ে ছিলাম,তবুও মেলেনি!
.
তোমার ঝুমকো দুলের শব্দে প্রভাত ,
আর হলি চলতো নষ্ট লাল টিপে !
গঙ্গার পাড়ে রক্তের ধারা পেয়েছি তোমার ঠোঁটে!
তুমি অনন্যা,
আমার নও, অন্য কারও হয়তো আজ!
.
তোমার ছায়ায় আমার হিংসে বরাবর,
ও কেন নির্জীব মৃম্ময়াকারে , তুমি তো সজীব!
আজ কুঁড়ি বছর সজীব আমার হৃদয়াসনে ,
ও কেন আজও নির্জীব মৃম্ময়াকারে ?
.
তুমি অদ্বিতীয়া! তুমি অনন্যা !!
আমার রক্ত স্রোতে আজও বহমান ,
আজও তোমার ঝুমকো দুলের শব্দ ডাঁকে,
চুপিচুপি বলে যায় __
আমি এখনো আছি ,তোমার সেই অনন্যা !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।