রক্তে আঁকা বাংলা
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ২০-০৪-২০২৪

আমার মতে স্বাধীন বংলার
পতাকার লাল রঙটি যেন
রক্তে আঁকা।
সবুজ রঙটি সোনার ধানের
চিকন পাতার সবুজ বরন
রঙে মাখা।

স্বাধীন বাংলার মানচিত্রটা
শহীদ ভাইদের বুকের তাজা
রক্তে আঁকা।
বায়ান্ন'র সেই আন্দোলনটা
বাংলা ভাষার অস্তিত্বটা
টিকিয়ে রাখা।

একাত্তরের মুক্তিযুদ্ধ
পূর্ব বাংলার স্বাধীনতা
ছিনিয়ে আনা।
বাংলা ভাষা যেন মোদের
রক্তের স্রোতে ভেসে আসা
ছোট্ট পানা।
______________________
স্বরবৃত্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।