অভিলাষ
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

মানবেরা অবিরত পণ করে মনে,
কামনার শেষ নেই যেন সবখানে।
মৌমাছিরা সুখ খোঁজে মৌচাকেই ফিরে,
মা-বাবার আশা থাকে ছেলে-মেয়ে ঘিরে।
কপোত কপোতী চাই স্নেহ ভালোবাসা,
মনোরথে চলে ভবে চিরকাল আশা।
ইচ্ছার কী শেষ আছে মানব জীবনে!
যত পায় তত চায় অভিলাষ মনে।

জীবনের খেলাঘরে শুধু খেলে যায়,
এভাবেই ভবনদী পাড়ি দিতে চাই।
চাহিদা যতই থাক অতৃপ্ত হৃদয়ে,
সতত খুশিতে থাকি পরিত্রাণ পেয়ে।
অন্তহীন বাসনায় মত্ত নাহি থাকি,
কামনাবাসনাগুলো সীমাবদ্ধ রাখি।

তাং - ০৪/০৭/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।