উড়ন্ত চিলবক...
- ধীমানপূরবী - ধীমানপূরবী ২০-০৫-২০২৪

উড়ন্ত চিলবক ঠোঁকর দেয় নৈতিক দুপুরে।ম্ফসল মানচিত্রের গৃহদাহে চৈত্রচন্ডাল খুলে নেয় বস্ত্র চোখ এবং হাটুর....
ধবধবে শাণধার খুন করে ছিঁড়ে নেয় রক্ত অঃতপর শুরু হয় জুলুম বিরোক্ত উতপাত সংখ্যালঘু ভাগ্যে...
একমুঠো দু'চোখ সবুজঘাসে তাজা স্বাধীনতা খিলে খায় পরকিয়া পুরুষ রাষ্ট্র কিংবা সমাজের পতাকা নিয়ে...
তীব্র অভাবে ঠান্ডা হয়ে আসে হৃদপিন্ডের বাতাস গ্রামীন দুঃখ পৌষ রাতে পৃথিবীর ছেলে যখন পেটভরা পাথর খায় তখন আগুনপোড়া হাহাকার আমার বোনের ক্ষুধার শিষে ধান খায় নম্র বুলবুলির মতো...
আর প্রতক্ষ বিবেক উসকে দিয়ে পরগামী দালালের মতো বলে খাজনা দিব কি..সে।
বিল্ডংএর সিরামিক গ্লাসে নীল চশমার বাজার,অবৈধ স্পর্শে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।