আমার সকল কবিতা
- ইয়াকুব আহসান ২৬-০৪-২০২৪

আমার সকল কবিতা।
তুমি হবে আমার সকল কবিতা।
আমার প্রথম প্রতিভা।
তুমি হবে আমার সূচিত স্বরচিতা।

আমি চোঁখ বুজেই দেখতে পাই
অপলোক না দেখে,
কল্পনায় ছবি একে।
আমি কভূ কচিকণ্ঠে শুনতে পাই
কান পেতে না শুনে,
মন দিয়ে আনমনে।

কারণ, তোমায় ঘিরে সবটাই অনুভূতি
আকাশ ছোঁয়া সমতল।
কারণ, তোমায় নিয়েই মেঁঘে মেঁঘে ঘর্ষণ
কেপে উঠে অন্তরমহল।

এভাবেই সর্বপাড়ায় সৌন্দর্য
প্রতিক্ষণে প্রতিফলিত হোক,
এভাবেই অনুকল্পের মৌনতা
তুলে ধরুক স্বপ্নলোক।

এভাবেই বাঁধনে বেঁচে থাকো
নিঃশ্বাসের ছায়াতল পরশে,
এভাবেই স্পর্শে মেতো আনন্দে
প্রতি প্রভাতফেরীর সুবাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।