আমি প্রথমেই এসেছি
- ইয়াকুব আহসান ২৯-০৩-২০২৪

আমি প্রথমেই এসেছি
মধ্যকাল ধরায় বেঁচেছি
শেষ দিনটাতেও থাকবো
অতঃপর শর্ত থাকছি না,

আমি আমাকেই বলবো
আমি তোমাতে বাসি
সচেষ্টতার চেয়ে বেশি
যা অন্যথা কাউকে না।

শূন্য দিয়েই শুরু করবো
রুখবো না মাঝামাঝি
দূরপাল্লার সাহসিনী
যাবো এক ধাব এগিয়ে,

শুনবো না কথাকলি
বুঝবো না যথা সময়
মানবো না তথাকথিত
শুধু চলবো বাঁধা পেরিয়ে।

ঠিকানাহীন পদ যাত্রায়
আশপাশে কেহ নেই
আছে সহ কাব্যকলা
সাথে জপেছি বিনার্থে,

আমি কার অপেক্ষা?
কে আমার প্রতিক্ষা?
মোটেও মুঠো জানি না
তবু হেঁটেছি একা পথে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।