নয়নের মিলন
- ইয়াকুব আহসান ২৪-০৪-২০২৪

নন্দিনী,
আমি তোর নয়নে শয়নে সপনে
ক্ষুধার্থ টলমল মায়া প্রদীপের মণী।
মিলন হবে আজ নয়নের মিলন
ওগো নন্দিনী।

ললনা,
আমি তোর কাঁচে নিচে কানাচে
সর্বোপরি টুকটাক রঙ্গ বাজাই অগনা।
আলাপ পাবে আজ কাঁচের আলাপ
ওগো ললনা।

সাগরীকা,
আমি তোর জলধি বাধি নিরবধি
ডুবেছি অনন্ত ক্ষননের আসষ্কা।
জোয়াড় ভরে আজ উৎরাবে জোয়াড়
ওগো সাগরীকা।

হাসনাহেনা,
আমি তোর মুগ্ধতা স্নিগ্ধতা মগ্নতা
অবিরত ঘ্রাণ ছড়াই অসংখ্য গণনা।
নিঃস্ব তরে আজ নিঃশ্বাসের নিঃস্ব
ওগো হাসনাহেনা।

সুবর্ণ মাধবী,
তুই আমার লক্ষ্মী পক্ষী সুরক্ষী
তৃষ্ণার কন্যা তিশা সৌরভী।
চল ঘুড়ি আজ বাহু মেলে চল
ওগো সুবর্ণ মাধবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।